উল্লাপাড়ায় জব্দকৃত বালু নিলামে বিক্রি

মোঃআলমগীর, উল্লাপাড়া প্রতিনিধি

উল্লাপাড়ায় জব্দকৃত বালু নিলামে বিক্রি


সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ফুলজোর নদীতে বালু খেকুরা সরকারি নীতি মালা অমান্য করে বালু উত্তোলনে মেতে উঠেছিলো।তা প্রতিরোধ করার জন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ লাখ ৫০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছিলো ।
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ১১ টায় উল্লাপাড়া উপজেলার দূর্গানগর ইউনিয়নের সোনতলা ব্রীজ প্রাঙ্গণে  নিলামের বিজ্ঞপ্তীর  মাধ্যমে  ভ্রাম্যমান আদালতের পরিচালনায় জব্দকৃত বালু বিক্রয় করা হয়েছে ।
নিলামে অংশ গ্রহন করেন  ৩ জন দরদাতা ,তার  মধ্যে সর্বোচ্চ দর দিয়েছেন  সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকত ওসমান । যার মূল ৮ লাখ ৫৬ হাজার ৮ শত টাক,ভ্যাট +আয়কর সহ) নিলাম প্রাপ্ত হন।
এসময়  উপস্থিত ছিলেন,নিলাম কমিটির সভাপতি উল্লাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান খান,নিলাম কমিটির সদস্য সচিব ও জেলা প্রশাসকের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈন উদ্দিন,উল্লাপাড়া মডেল থানার এস আই মোশারফ হোসেন প্রমুখ
নিলামের বিক্রয় কৃত বালুর অর্থ রাষ্ট্রের কোষাগারে জমা হবে। উল্লাপাড়া  উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খান এর সত্যতা নিশ্চিত করেন ।
উল্লেখ্য গত শনিবার ( ১৯ ডিসেম্বর ) বিকালের দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সিরাজগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ বালুগুলো জব্দ করা হয়।