বেলকুচিতে দুটি মেছো বিড়ালের বাচ্চা উদ্ধার

সিরাজগঞ্জের বেলকুচি থেকে বিলুপ্ত প্রায় দুটি মেছো বিড়ালের বাচ্চা উদ্ধার করা হয়েছে। ১৩ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে বেলকুচি উপজেলার দৌলতপুর গ্রামের তাঁত কাপড় ব্যাবসায়ী রুহুল আমিনের বাড়ি থেকে ২ টি মেছো বিড়ালের বাচ্চা উদ্ধার করা হয়।

বেলকুচিতে দুটি মেছো বিড়ালের বাচ্চা উদ্ধার

পারভেজ আলী বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচি থেকে বিলুপ্ত প্রায় দুটি মেছো বিড়ালের বাচ্চা উদ্ধার করা হয়েছে। ১৩ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে  বেলকুচি উপজেলার  দৌলতপুর গ্রামের তাঁত কাপড় ব্যাবসায়ী রুহুল আমিনের বাড়ি থেকে ২ টি মেছো বিড়ালের বাচ্চা উদ্ধার করা হয়।
জানাযায়, গত ১১ ই এপ্রিল ( রবিবার) বৃষ্টি কারণে মেছো বিড়ালের বাচ্চা দুটি অসুস্থ অবস্থায়  তাঁতের কাপড়ের ব্যবসায়ী রুহুল আমিনের বাড়ির খড়ি রাখার মাচায় ভিতরে আটকে পড়ে। ঐ অবস্থায় রুহুল আমিন বাচ্চা দুটিকে  উদ্ধার করে রাখেন। 
পরবর্তীতে আজ (মঙ্গলবার) সকালে একই গ্রামের আবুল কাশেম বিষয়টি বেলকুচি বন বিভাগ ও রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবিরকে জানান।

 বিষটি জানার পর মঙ্গলবার দুপুরে বেলকুচি বন বিভাগের আজিজুল হক ও পরিবেশবাদী সংগঠন দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস সেখানে উপস্থিত হলে  মেছো বিড়ালের বাচ্চা দুটি তাদের রুহুল আমি তাদের  কাছে হস্তান্তর করেন৷ 

পরিবেশবাদী সংগঠন দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস  জানান,  রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবিরকে জানানো  পর  তার  পরামর্শ অনুযায়ী উদ্ধার করে আমার কাছে রেখেছি। বাচ্চাগুলোকে নিয়ে আসার পর  ফিডার দিয়ে  খুব সামান্য দুধ খাওয়ানো হয়েছে । একটি বাচ্চা বেশি অসুস্থ। মেছো বিড়ালের বাচ্চাদের জন্য সাধারণ বিড়ালের বাচ্চাদের মতো যত্ন নিতে হবে বলে।লক ডাউন শেষ হলে রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী অফিসে হস্তান্তর করা হবে।