ঢাকামঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আর্ন্তজাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. জবস
  7. জাতীয়
  8. ধর্ম
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিজ্ঞান ও প্রযুক্তি
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বাথরুমে যাওয়ায় নারীকর্মীকে বরখাস্ত করল অ্যামাজন!

আন্তর্জাতিক ডেস্ক
আগস্ট ২৬, ২০২১ ১০:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

শুধুমাত্র বাথরুমে যাওয়ার কারণে এক নারীকর্মীকে চাকরি থেকে বরখাস্ত করার অভিযোগ উঠেছে ই-কমার্স জায়েন্ট অ্যামাজনের বিরুদ্ধে। এই অভিযোগে একটি মামলাও করেছেন ওই নারীকর্মী।

জানা গেছে, ওই নারীকর্মী অনেকবার বাথরুমে যাওয়ার জন্য বিরতি নিয়েছিলেন। এজন্যই অ্যামাজন তাকে কাজ থেকে সরিয়ে দিয়েছে।

তবে অভিযোগকারী ওই নারী বলেন, তিনি ইরিট্যাবল বয়েল সিন্ড্রোমে ভুগছিলেন। এজন্য তাকে দিনে বেশ কয়েকবার বাথরুমে যেতে হয়েছিল। যা কখনও কখনও দিনে ৬ বার।

চাকরি থেকে বাদ দেওয়ার আগে ওই নারীর কাছ থেকে বেশ কয়েকবার এই রোগের ডাক্তারি সার্টিফিকেট চেয়েছিলেন। কিন্তু তা তিনি দেখাতে পারেননি।

তবে বিষয়টি নিয়ে মারিয়া জেনাইট অলিভেরো নামে ওই নারী কর্মী বলেন, আমি অ্যামাজনের গোডাউনে কাজ করতাম। সার্টিফিকেটটি দেখাতে দেরি করছিলেন। তারপরই কোনও ব্যাখ্যা ছাড়াই তাৎক্ষণিকভাবে আমাকে বরখাস্ত করা হয়।

শেষ পর্যন্ত মারিয়া বিষয়টি অক্ষমতা এবং বৈষম্যের জন্য অ্যামাজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে। মামলায় তিনি অন্যায়ভাবে বরখাস্তের জন্য ৭৫ হাজার ডলার ক্ষতিপূরণ চেয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।