ঢাকামঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আর্ন্তজাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. জবস
  7. জাতীয়
  8. ধর্ম
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিজ্ঞান ও প্রযুক্তি
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

কোহলির অবনতি,টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে জো রুট

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ১, ২০২১ ৮:২৯ অপরাহ্ণ
Link Copied!

ইংল্যান্ড অধিনায়ক জো রুট টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের শীর্ষস্থান ফিরে পেয়েছেন। ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্সে ছয় বছর পর ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছেন তিনি। 

৩০ বছর বয়সী এই ক্রিকেটার ভারতের বিপক্ষে সিরিজ শুরু করেন র‌্যাঙ্কিংয়ে ৫ নম্বর থেকে কিন্তু তিন ম্যাচে তার অনবদ্য ৫০৭ রান তাকে ৫ধাপ এগিয়ে শীর্ষ স্থানে নিয়ে আসে।

রুট সর্বশেষ ২০১৫ সালে র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ছিলেন। ইংলিশ অধিনায়ক তার ক্যারিয়ারের সর্বোচ্চ রেটিং ৯১৭ হতে মাত্র এক রেটিং পয়েন্ট নিচে রয়েছেন।

অন্যদিকে বিরাট কোহলিকে ছাড়িয়ে ভারতের শীর্ষ ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা।  ৭৭৩ রেটিং পয়েন্ট নিচে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৫ম স্থানে । কিন্তু বিরাট কোহলির ব্যাটে দীর্ঘ দিন রান না আসায় তিনি র‌্যাঙ্কিংয়ে ৬ এ নেমে গেছেন।

 ২০১৭ সালে চেতেশ্বর পূজারা সর্বশেষ  ভারতীয় ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলিকে ছাড়িয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় এবং ভারতের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্থানে ছিলেন।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ইংলিশ বোলারদের আধিপত্য টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে ইংলিশ পেসারদের কয়েক ধাপ এগিয়ে নিয়েছে। জেমস এন্ডারসন টপ পাঁচে প্রবেশ করেছেন, অন্যদিকে ওলে রবিনসনের দুর্দান্ত বোলিং তাকে ৯ধাপ এগিয়ে ৩৬ তম অবস্থানে নিয়ে এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।