ঢাকামঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আর্ন্তজাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. জবস
  7. জাতীয়
  8. ধর্ম
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিজ্ঞান ও প্রযুক্তি
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

এনসিসি ব্যাংকের নতুন চেয়ারম্যান আবুল বাশার

খবরান্তর ডেস্ক
সেপ্টেম্বর ২, ২০২১ ১০:০৮ অপরাহ্ণ
Link Copied!

বেসরকারি খাতের ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংকের (এনসিসি ব্যাংক) পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আবুল বাশার। এছাড়া ভাইস-চেয়ারম্যান হয়েছেন মিসেস তানজীনা আলী।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ব্যাংকের পরিচালনা পর্ষদ সভায় তারা নির্বাচিত হয়েছেন। ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। আবুল বাশার দেশের তরুণ শিল্প উদ্যোক্তা এবং দক্ষ সংগঠক। তিনি যুক্তরাষ্ট্র থেকে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের উপর গ্রাজুয়েশন ডিগ্রি (বিএসসি) অর্জন করেন। আবুল বাশার গত ২০ বছর ধরে প্রাইম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনা করছেন। এছাড়াও তিনি প্রাইম গ্রুপের রিসাইক্লিং বিভাগ এবং প্রাইম ফাইন্যান্স কনসালটেন্টস অ্যান্ড ইকুইটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ভাইস-চেয়ারম্যান মিসেস তানজীনা আলী

তিনি দোলেশ্বর কল্যাণ সংস্থার কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন, যার মাধ্যমে দোলেশ্বর আদর্শ স্কুল এবং দোলেশ্বর আবদুল মান্নান আদর্শ কলেজ নামে দুটি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। এছাড়া তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) পরিচালনা পর্ষদের পরিচালক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানির নির্বাহী কমিটি এবং বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সদস্য ছিলেন।

তিনি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে শীর্ষস্থানীয় দল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা এবং মহাসচিব, পিচ ফাউন্ডেশনের অন্যতম প্রতিষ্ঠাতা।

এদিকে ব্যাংকের নতুন ভাইস-চেয়ারম্যান মিসেস তানজীনা আলী যুক্তরাষ্ট্রের ব্রায়ান্ট বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে স্নাতক সম্পন্ন করেন। পেশাদারী দক্ষতা বৃদ্ধির জন্য তিনি বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ এবং কর্মশালায় অংশগ্রহণ করেন। যুক্তরাষ্ট্র থেকে ফিরে তিনি ব্রিটিশ দূতাবাসে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি এইচজি এভিয়েশনের ফিন্যান্স ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।