ঢাকামঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আর্ন্তজাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. জবস
  7. জাতীয়
  8. ধর্ম
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিজ্ঞান ও প্রযুক্তি
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

৪২তম বিশেষ বিসিএস: নিয়োগের সুপারিশ পেলেন ৪০০০ চিকিৎসক

খবরান্তর ডেস্ক
সেপ্টেম্বর ১০, ২০২১ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বৃহস্পতিবার বিকালে সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৪২তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের কথা জানানো হয়।

সেখানে বলা হয়, পিএসসির ওয়েবসাইট এবং টেলিটকে এসএমএসের মাধ্যমে চূড়ান্ত ফলাফল জানা যাবে।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা অনুযায়ী মনোনীত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত মেডিকেল বোর্ডে স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ঘোষণা ও যথাযথ এজেন্সির মাধ্যমে প্রাক চাকরি জীবন-বৃত্তান্ত যাচাইয়ের পর সরকার চূড়ান্ত নিয়োগ দেবে।

গত ২৯ মার্চ ৪২তম বিসিএসের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। তাতে মোট ৬ হাজার ২২ জন প্রার্থী উত্তীর্ণ হন।

স্বাস্থ্য ক্যাডারে দুই হাজার সহকারী সার্জন (চিকিৎসক) নিয়োগ দিতে গত বছর নভেম্বরে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

পরে ২৭ জুলাই করোনাভাইরাস মোকাবেলায় জরুরি প্রয়োজনে আরও দুই হাজার সহকারী সার্জনকে ৪২তম বিসিএসের মাধ্যমে নবম গ্রেডে নিয়োগের প্রজ্ঞাপন দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ।

গত ২৬ ফেব্রুয়ারি ওই প্রিলিমিনারি পরীক্ষায় বসেছিলেন সরকারি চাকরিপ্রত্যাশীরা। দেশে করোনাভাইরাসের মহামারী শুরুর পর সেটাই ছিল প্রথম বিসিএস।

মোট ৩১ হাজার ২৬ জন চাকরিপ্রত্যাশী এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করলেও শেষ পর্যন্ত পরীক্ষায় বসেন ২৭ হাজার ৫৭৩ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।