ঢাকামঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আর্ন্তজাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. জবস
  7. জাতীয়
  8. ধর্ম
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিজ্ঞান ও প্রযুক্তি
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

৪৩টি মডেলের স্মার্টফোনের জন্য বন্ধ হয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ

খবরান্তর ডেস্ক
সেপ্টেম্বর ১০, ২০২১ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

আর মাত্র দু’মাস পরই বেশ কিছু মডেলের স্মার্টফোনে কাজ করবেনা জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। আগামী ১ নভেম্বর থেকেই চালু হচ্ছে এই নিয়ম। এর ফলে মোট ৪৩টি মডেলের স্মার্টফোন ব্যবহারকারীরা হারাবেন অ্যাপটি ব্যবহারের সুযোগ। এই তালিকায় রয়েছে মূলত পুরনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনগুলো

হোয়াটসঅ্যাপ-এর পক্ষ থেকে নিশ্চিত করে একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের অপারেটিং সিস্টেমে থাকা ফোন এবং আইওএস ৯ বা তার থেকে আগের অপারেটিং সিস্টেম থাকা ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ।

এদিকে এ সকল ফোন প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকেও পাওয়া গিয়েছে নিশ্চয়তা, ফলে কয়েকদিনের মধ্যেই নতুন ফোন কিনতে হতে পারে ওই ফোনগুলোর ব্যবহারকারীদের।

এ বার একনজরে দেখে নিন, ঠিক কোন কোন ফোনগুলিতে দু’মাস পর থেকে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ – স্যামসাং গ্যালাক্সি এস৩ মিনি, ট্রেন্ড টু, ট্রেন্ড লাইট, এস ২, এলজি অপটিমাস এফ সেভেন, এফ ফাইভ, এলথ্রি টু ডুয়াল, এফ সেভেন টু, এফ ফাইভ টু, সোনি এক্সপিরিয়া, হুয়েই অ্যাসেন্ড মেট ও অ্যাসেন্ট ডি টু, অ্যাপল আইফোন এসই, সিক্স এস ও সিক্স এস প্লাস ইত্যাদি।

গত বছর থেকে হোয়্যাটসঅ্যাপ-এর নিরাপত্তা নিয়ে নানারকম জটিলতা চলছে। এর ফলে ব্যবহারকারীর সংখ্যাও কমেছে বলে জানা গেছে। যদিও হোয়্যাটসঅ্যাপের দাবি, অ্যাপে নিরাপত্তার কোনো অভাব নেই। এখানে দেওয়া বার্তা ও ছবি সব সময়েই নিরাপদ।

সূত্র: মেট্রো ইউকে, আনন্দবাজার

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।