ঢাকামঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আর্ন্তজাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. জবস
  7. জাতীয়
  8. ধর্ম
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিজ্ঞান ও প্রযুক্তি
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জে শিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ

মোঃ তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর)
সেপ্টেম্বর ১১, ২০২১ ১২:২৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুরের বীরগঞ্জে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে নিরাপদে ইশকুলে ফ্রি ক্যাম্পেইন ও শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পাল্টাপুর ইউনিয়নের কুসুমতৈর বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্যাম্পেইনে কুসুমতৈর গ্রাম উন্নয়নের সভাপতি গিরীশ চন্দ্র রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেব৫শত ৫১ জন শিশুদের মাঝে ১ হাজার ৭ শত ৩২ টি খাতা ও ৪শত ৩টি ছাতা বিতরণ করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সারোয়ার মুর্শেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাল্টাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বীরগঞ্জ এপির প্রোগ্রাম অফিসার সতীশ চন্দ্র রায়। এসময় পাল্টাপুর ইউনিয়নের শিশু ফোরাম এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
উক্ত ক্যাম্পেইনে আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস-২০২১ এর গুরুত্বও তুলে ধরা হয়। প্রোগ্রাম অফিসার সতীশ চন্দ্র তার বক্তব্যে বলেন, এবছর আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবসটির তাৎপর্য যেন বেড়ে গেলো কয়েক গুন। করোনা পরিস্থিতিতে প্রায় ১৮ মাস পর স্কুলগুলো আবার মুখরিত হতে যাচ্ছে শিশুদের কলতানে। ১২ সেপ্টেম্বর ২০২১ থেকে স্কুল খুলে দেবার সিদ্ধান্তে আমরা সবাই অতি আনন্দিত। স্কুল খোলার বিষয়ে বিশদ ও অনন্য নির্দেশিকা দেওয়ায় সরকারকে আমরা সাধুবাদ জানাই। আমরাও সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। ১০০% শিক্ষার্থীরা যেন স্বাস্থ্যবিধি মেনে, নিরাপদে স্কুলে ফিরতে পারে, সেই লক্ষ্যে আমরা বিভিন্ন সংস্থা নিরাপদে ইশকুলে ফ্রি ক্যাম্পেইন কার্যক্রম চালিয়ে যাচ্ছি। টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে সরকারের পাশে দাঁড়িয়ে সকলের কাছে আমাদের আহবান, সবাই মিলে গড়বো মোরা দেশের ভবিষ্যৎ, আসবো সবাই নিয়ম মেনে, ধরবো স্কুলের পথ। পাল্টাপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সকল ধরনের কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন। তিনি শিশুদের উৎসাহ দিতে গিয়ে তিনি বলেন তোমরা আজকে যারা ছোট আছো, একদিন বড় হবে। মন দিয়ে পড়াশুনা কর, যেন ভবিষ্যতে মানুষের মত মানুষ হয়ে দেশ ও সমাজের জন্য কাজ করতে পারে।

সমাজসেবা কর্মকর্তা সারওয়ার মোর্শেদ বলেন, করোনা পরিস্থিতিতে প্রায় ১৮ মাস পর স্কুলগুলো খুলতে যাচ্ছে, সত্যিই আনন্দের বিষয়। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।করোনাকালীন এই সময়ে আমরা সবাই যেন সকল স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয়ে যাই। তিনি অনুষ্ঠানে বর্তমান সামাজিক নিরাপত্তা কর্মসূচী সেবা ও চাইল্ড হেল্প ডেস্ক সেবা (১০৯৮) নিয়েও বিস্তারিত কথা বলেন। সাথে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে এই শুভ উদ্দ্যেগের জন্য ধন্যবাদ জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।