ঢাকামঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আর্ন্তজাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. জবস
  7. জাতীয়
  8. ধর্ম
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিজ্ঞান ও প্রযুক্তি
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বেলকুচিতে জমির ক্ষতিপুরনের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ১২, ২০২১ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকায় পেরিফেড়ি অন্তরর্ভুক্ত জমির মালিকেরা ক্ষতিপুরনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে পৌর এলাকার কড়িতলা মোড়ে ভুক্তভোগি ও এলাকাবাসির আয়োজনে ঘন্টাব্যাপি

এ কর্মসূচি পালন করা হয়। এসময় মুকুন্দগাতি হাট বণিক সমিতির সাধারন সম্পাদক হেলাল উদ্দিন সভাপতিত্ব করেন। প্রতিবাদ সমাবেশে মুকুন্দগাতি এলাকার প্রবীণ মুরুব্বি হাজী হযরত আলী, মাওলানা আবদুল করিম, আব্দুস ছাত্তার মাষ্টার, বাবলু প্রাং, হাজী আব্দুস ছামাদ, লাম মিয়া, চানু মন্ডল, আকবার মন্ডল, শফিকুল ইসলাম শফু মন্ডল, আনোয়ার প্রামানিক ও তাইজুল ইসলাম তাজু উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, ১৯৮৩ সালের দিকে মুকন্দগাতি মৌজার সোহাগপুর হাটের নামে আমাদের প্রায় ৮৪ বিঘা নিজস্ব সম্পত্তি পেরিফেড়ি অর্ন্তভুক্ত করা হয়। এসময় প্রায় অর্ধশত জমির মালিকদের কোন মুল্য দেয়া হয়নি। এখন আবার সেই জমির প্রায় ১৩ বিঘা জমি নিয়ে বেলকুচি পৌরসভার উদ্যোগে বিশুদ্ধ পানি সরবরাহ কেন্দ্র স্থাপন স্থাপনের জন্য কাজ শুরু করেছে। এখানে যাদের জমি রয়েছে
তাদেরকে ক্ষতিপুরন দিতে হবে। এছাড়া সরকারী কোন নোটিশ না দিয়েই মুকুন্দগাতি মৌজার সোহাগপুর হাটের পেরিফেড়ি অর্ন্তভুক্ত জামিতে অবৈধ ভাবে জোরপূর্বক মাটি ফেলা হচ্ছে। এতে আমাদের ব্যাপক ক্ষতি হচ্ছে। তারা আরও বলেন, সরকারী কাজের জন্য জমির প্রয়োজন হলে জমি দেব, তবে সেটার নায্য মুল্য পরিশোধ করার দাবি জানাই। একই সাথে একটি চক্র পেরিফেড়ির অর্ন্তভুক্ত প্রায় ৮৪ বিঘা জমির মুল্য আত্মসাত কবার চক্রান্ত করতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।