ঢাকাবুধবার , ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও বিচার
  3. আর্ন্তজাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. জবস
  7. জাতীয়
  8. ধর্ম
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিজ্ঞান ও প্রযুক্তি
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

মানিকের কথা ও সুরে বাবুর ‘ফেসবুক ফড়িং’

তানজিদ শুভ্র
নভেম্বর ৫, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের উপর মানুষের একচ্ছত্র নির্ভরতা এবং জীবনের গভীর অর্থকে রূপক হিসেবে তুলে ধরে নির্মিত হয়েছে ব্যতিক্রমী গান ‘ফেসবুক ফড়িং’।

কণ্ঠশিল্পী আমিরুল মোমেনীন মানিকের লেখা ও সুরে গানটি গেয়েছেন অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু। গানের শেষাংশে মানিক নিজেই উপস্থিত হয়েছেন স্বকণ্ঠে। সঙ্গীত পরিচালনায় ছিলেন এস কে সমীর। ফয়সাল আহমেদ সিরাজীর পরিচালনায় ইতোমধ্যে গানটির একটি ভিডিও নির্মিত হয়েছে। রোববার (৭ নভেম্বর) গানটি মুক্তি পাবে আমিরুল মোমেনীন মানিকের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল মানিক মিউজিক এ।

গানটি নিয়ে ফজলুর রহমান বাবু বলেন, দীর্ঘদিন পর অন্যরকম একটি গান গাইলাম। বর্তমান সময় ও ট্রেন্ডকে ধারণ করে মানুষের জীবনের নিগূঢ় রহস্য এখানে সহজভাবে তুলে ধরা হয়েছে। মানিক তাঁর লেখা ও সুরে প্রচলিত বাংলা গানের ঢং ভেঙে নতুন গীতিময়তা তৈরীর একটি সুষ্পষ্ট আভাস দিয়েছে। তাছাড়া ফেসবুক ফড়িং নির্মাণের পেছনে সবাই আন্তরিকতার পূর্ণ উদাহরণ রেখেছেন ।

গানটি প্রসঙ্গে আমিরুল মোমেনীন মানিক বলেন, জীবনের শাশ্বত বাণী নিয়েই তৈরী হয়েছে ফেসবুক ফড়িং। তবে এর স্বাতন্ত্র্য দিক হলো, বর্তমানের সঙ্গে অতিত ও ভবিষ্যতের অভূতপূর্ব মেলবন্ধন। ফজলুর রহমান বাবু ভাই এক কথায় উতরে গেছেন। অসাধারণ গেয়েছেন। ভিডিও’র নির্মাতাও যথাসাধ্য শ্রম দিয়েছেন। আশাকরছি, শ্রবন ও দর্শনের দীর্ঘদিনের একঘেয়েমির ধারাকে ভেঙে নতুন কান ও চোখ তৈরী করবে ফেসবুক ফড়িং।

%d bloggers like this: